ক্ষমা করো



আমি চাই নাই মনটা তার পড়ে থাক আমার কাছে
চাই নাই তাকে আমাতে মুগ্ধ করতে, ভোলাতে
আমি চাই নাই আমার কথা ছুঁয়ে থাক তার হৃদয়
চেয়েছি শুধু করতে তার একাকিত্বকে বিদায়।

চেয়েছি তাকে খোলা আকাশে ওড়াতে - পাখির মতো
রঙে ভরিয়ে ঝলমলে করতে তার প্রতিটা মুহূর্ত।
চেয়েছি তার কবি মনটাকে বুঝে নিতে নিবিড় করে,
সাহিত্যের সুরে মিশে কবিতার ভেলা চড়ে।

ছন্দে আনন্দে ভরিয়ে দিতে সে তরুণ মন,
সাথে থেকেছি, থাকতে চেয়েছি অনুক্ষণ।
'কেউ বোঝে না' তাই তো মনে নীরব হাহাকার,-
মরা সে গাঙে চেয়েছি আনতে আবার জীবন জোয়ার।

সবটুকু দিয়ে চেয়েছি শুধুই আগলে রাখতে তাকে,
যার ভালোলাগাগুলো আমারও বড্ড ভালো লাগে।
আমার ভালোবাসার ভালো বাসাটি যে তার কাছে,
তাই তো এতো গভীর প্রণয় স্নেহের পরশে মেশে।

তবু চাই নাই...
চাই নাই এত, এত গভীর হোক সে বন্ধন
(যাতে) আমাতেই থাকবে থেমে অমন তরুণ মন;
হোক না বুকে উথাল পাথাল
                                    স্নেহ, প্রীতি আর প্রেমের  মিশ্রণ।

Comments

Popular posts from this blog

ক্ষয় আরও গভীরে

লক্ষ্মণ রেখা

নয়নতারা